এপার ব্রেকিং

x

ওপার ব্রেকিং

x

-সংসদ নির্বাচন পিছিয়ে ৩০ ডিসেম্বর-

মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ৬:০০ পূর্বাহ্ণ

-সংসদ নির্বাচন পিছিয়ে ৩০ ডিসেম্বর-
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা

এপার ওপার ডেস্ক: সোমবার পুনঃতফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ২৩ ডিসেম্বর থেকে পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্বাচনের তারিখ ধার্য
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পুনঃনির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাচন কমিশন আয়োজিত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনী অনুষ্ঠানে পূর্ব ঘোষিত ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বের ভোটগ্রহণের দিন ঠিক করে তফসিল পুনঃনির্ধারণ করেন সিইসি।

তিনি বলেন, পুনঃনির্ধারিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৮ নভেম্বর। এর আগের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ছিল ১৯ নভেম্বর।

সরকার বিরোধী জোটের দাবির প্রেক্ষিতে রবিবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা গণমাধ্যমকে জানিয়েছিলের ১১তম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পুনঃনির্ধারণ করা হবে কিনা তা আজ সোমবার জানাবেন।

এদিকে নির্বাচনী তফসিল পেছানোর পর এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের তফসিল পুনঃনির্ধারণকে গ্রহণ করেছে তার দল। তবে তিনি মনে করেন, তফসিল না পেছানো হলেও বিএনপি নির্বাচনে অংশ নিতো।

গত ৪ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয় ২৩ ডিসেম্বর, আর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছিল ১৯ নভেম্বর

Facebook Comments

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
-সংসদ নির্বাচন পিছিয়ে ৩০ ডিসেম্বর-
-সংসদ নির্বাচন পিছিয়ে ৩০ ডিসেম্বর-